1. admin@dailysunrisebangla.com : admin :
সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০৬:৫৩ পূর্বাহ্ন

ধামরাইয়ে বিএনপির ৮৩নেতাকর্মীর নামে থানায় মামলা

ধামরাই (ঢাকা) প্রতিনিধি
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১ ডিসেম্বর, ২০২২
  • ১৫৩ বার পঠিত

ঢাকার ধামরাই উপজেলা বিএনপির ৮৩নেতার কর্মীর নামে থানায় নাশকতা ও বিস্ফোরক দ্রব্য আইনে পুলিশ বাদী হয়ে একটি মামলা দায়ের করেছে।

মঙ্গলবার (৩০নভেম্বর) ধামরাই থানায় এসআই তৈমুর ইসলাম বাদী হয়ে মামলা দায়ের করেন। মামলা নং ৪৫। মামলায় ধামরাই উপজেলা বিএনপির সভাপতি জাতীয় নির্বাহী কমিটির সদস্য তমিজ উদ্দিন ও সাধারণ সম্পাদক সামসুল ইসলামসহ ৩৩ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ৪০-৫০ জনকে আসামি করা হয়েছে।

মামলায় অন্য আসামিরা হলেন, ছয়বাড়িয়ার মারুফ সিকদার, রুমান সিকদার, ইসতিয়াক আহম্মেদ ফারুক, হাসান, আশুলিয়ার শফিকুল ইসলাম শফি, ছোট চন্দ্রাইলের ফরিদ হোসেন, আমিনুল ইসলাম সবুজ, ফরহাদ হোসেন রিমন, মিজানুর রহমান জুয়েল, আতাউর রহমান আতা, আনোয়ার হোসেন, ছোট ইকুরিয়ার মিকাইল হোসেন, শরিফবাগের ফারুক মোল্লা, মহসিন, পৌরসভার আমবাগানের ফিরোজ হোসেন বাবু, বাসনার ইসমাইল হোসেন সুমন, পাঠানটোলা বাগনগরের সোহেল, পাঠানটোলার খুররুম চৌধুরী টুটুল, আশিকুজ্জামান স্বপন, অলিউর রহমান উজ্জল, গোয়ারীপাড়ার মোবারক হোসেন, মোর্তুজ আলী, কান্দাপাড়ার শাহজাহান, লাড়ুয়াকুন্ডর আবুল বাসার, বালিথা গ্রামের সুলতান মুন্সী, সূতিপাড়ার শাহিন, মহসিন, গাঙ্গুটিয়ার সুনিল চন্দ্র সাহা, কৃষ্ণপুরা বাথুলীর মোজাম্মেল হক ও আইঙ্গনের মুনসুর।

মামলার বিবরণে জানা গেছে, উপজেলার কুল্লা ইউনিয়নের কুল্লা-আড়ালিয়া সড়কের লাড়ুয়াকুন্ড গ্রামের উত্তরপাশে মঙ্গলবার রাতে সরকার পতনের জন্য নাশকতা করার লক্ষে ও সরকার বিরোধী ব্যানার নিয়ে অবস্থান করছিল। এসময় পুলিশ টহল দিচ্ছিল। পুলিশের উপস্থিতি টের পেয়ে ওই সময় বিএনপির নেতাকর্মীরা বিস্ফোরণ ঘটিয়ে দৌড়ে পালিয়ে যায়। সেখান থেকে ৪টি ককটেল ৪টি স্প্লিন্টার উদ্ধার করা হয়।  বিএনপির নেতাকর্মীরা বলেন, আগামী ১০ ডিসেম্বর বিএনপির মহাসমাবেশকে পন্ড করার লক্ষে নাশকতা ও বিস্ফোরক দ্রব্য আইনে মিথ্যা মামলা দায়ের করে হয়রানি করছে পুলিশ। এতে নেতাকর্মী পুলিশের ভয়ে ঘরবাড়ী ছেড়ে পালিয়ে বেড়াচ্ছে। নেতাকর্মী আরও বলেন, আওয়ামী লীগের সঙ্গে আঁতাতের ফলে পৌর বিএনপির সভাপতি দেওয়ান নাজিম উদ্দিন মঞ্জু ও ঢাকা জেলা যুবদলের সাধারণ সম্পাদক ইয়াসিন ফেরদৌস মুরাদের নামে মামলা হয়নি।

এই বিষয়ে ধামরাই থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আতিকুর রহমান বলেন,এ বিষয়ে ধামরাই থানার অফিসার ইনচার্জ আতিকুর রহমান বলেন, মঙ্গলবার দিনগত রাত ৯টার দিকে বিএনপির নেতাকর্মীরা সরকার হঠানোর পরিকল্পনা করছিলেন। এই সময় পুলিশ দেখে তারা দৌড়ে পালিয়ে যাওয়ার সময় ককটেলের বিস্ফোরণ ঘটায়।

এ ঘটনায় একটি মামলা দায়ের করা হয়েছে। তবে কোনো আসামি এখন পর্জন্ত গ্রেপ্তার হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

© স্বত্ব সংরক্ষিত ©২০২১ দৈনিক সানরাইজ বাংলা
Theme Customized BY Theme Park BD