1. admin@dailysunrisebangla.com : admin :
সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০৮:৩৫ পূর্বাহ্ন

লিওনেল মেসির এটাই শেষ বিশ্বকাপ

দৈনিক সানরাইজ বাংলা ডেস্ক
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০২২
  • ৪৫ বার পঠিত

কাতার বিশ্বকাপে এরই মধ্যে কোয়ার্টার ফাইনালে উঠেছে লাতিন আমেরিকার দেশটি। শুক্রবার সেমিফাইনালে ওঠার লড়াইয়ে আর্জেন্টিনার প্রতিপক্ষ নেদারল্যান্ডস।মেসিদের নিয়ে আশা প্রকাশ করেছেন স্পেনের কোচ লুইস এনরিকেও। বার্সেলোনার কোচ থাকতে মেসিকে নিয়ে ‘ট্রেবল’ জিতেছেন এনরিকে। শেষ ষোলোয় মরক্কোর কাছে টাইব্রেকারে হেরে বাদ পড়েছে স্পেন।আর্জেন্টিনা দলের জন্য স্পেনও কাতার ন্যাশনাল ইউনিভার্সিটি মাঠে অনুশীলন করেছে।

বিশ্বকাপ থেকে বাদ পড়ার পর আর্জেন্টিনাকে নিয়ে এনরিকে বলেছেন, ‘আমরা যে বিশ্ববিদ্যালয়ে ছিলাম, আর্জেন্টিনাও সেখানে ছিল। দেখা যাক, আর্জেন্টিনা যা পাওয়ার যোগ্য, তা পায় কি না। এনরিকে আর্জেন্টিনার যোগ্যতা বোঝাতে চ্যাম্পিয়ন হওয়ার কথা বলেছেন। এবার বিশ্বকাপে চ্যাম্পিয়ন হওয়ার মতো দল নিয়েই এসেছে আর্জেন্টিনা। যদিও প্রথম ম্যাচে সৌদি আরবের কাছে হেরে বাজে শুরু করেছিল লাতিন দেশটি। তবে আর্জেন্টিনার সামনে এ বিষয়ে উদাহরণ স্পেন

২০১০ বিশ্বকাপে প্রথম ম্যাচ হারের পর চ্যাম্পিয়ন হয়েছিল স্পেন। মেসি কাতার বিশ্বকাপে নিজেও বেশ দুর্দান্ত খেলছেন। ১৯৮৬ বিশ্বকাপে পর এই ৩৬ বছরে কখনো বিশ্বকাপ জিততে পারেনি আর্জেন্টিনা। লিওনেল মেসির এটাই শেষ বিশ্বকাপ। কাতার বিশ্বকাপ শুরুর আগে এমন কথাই বলে রেখেছেন আর্জেন্টাইন তারকা। আগের চারটি বিশ্বকাপে স্বপ্ন পূরণ করতে পারেননি। বিশ্বকাপ জেতাতে পারেননি নিজ দেশকে। এবার ক্যারিয়ারের পঞ্চম ও শেষ বিশ্বকাপে এসে কি আর্জেন্টিনার ৩৬ বছরের খরা কাটাতে পারবেন মেসি? মেসির ভক্তরা তাকিয়ে আছে তার দিকে অন্তত তার জন্য হলেও এবার বিশ্বকাপ জেন তারি হই এমনটি আশা আর্জেন্টিনার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

© স্বত্ব সংরক্ষিত ©২০২১ দৈনিক সানরাইজ বাংলা
Theme Customized BY Theme Park BD