1. admin@dailysunrisebangla.com : admin :
সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০৮:৪৩ পূর্বাহ্ন

জমজমাট জুয়ার আসর বসে ধামরাইয়ে

ধামরাই (ঢাকা) প্রতিনিধি
  • আপডেট সময় : সোমবার, ২ জানুয়ারি, ২০২৩
  • ৯৮ বার পঠিত

ঢাকা ধামরাইয়ের বাইশাকান্দা ইউনিয়নের ভোরাইল এলাকায় প্রায় ছয় মাস ধরে চলছে জুয়ার আসর। এই জুয়ার আসরেই প্রতিদিন হাতবদল হচ্ছে প্রায় লক্ষ লক্ষ টাকা। অভিযোগ রয়েছে প্রশাসন ও স্থানীয়দের ম্যানেজ করেই নিয়মিত এই জুয়ার আসর চলছে। এতে সর্বস্য হারিয়ে পথে বসেছে এলাকার লোকজন। আর এই জুয়ার আসর পরিচালনা করছেন বাইশাকান্দা ইউনিয়নের ৬নং ওয়ার্ডের ইউপি সদস্য মোঃ মইন মিয়া।সংশ্লিষ্টরা বলছেন, জুয়ার প্রভাব পারিবারিক এবং সামাজিক জীবনে পড়ছে। পাশাপাশি সমাজে অপরাধ প্রবণতা বৃদ্ধি পাচ্ছে।

 

আর তাকে সহযোগিতা করে আসছে স্থানীয় বাসিন্দা মোঃ বাদল হোসেন। জুয়ার নেতৃত্ব দেয়া ইউপি সদস্য মইন মিয়া ও আব্দুল জলিল মেলেটারির ছেলে এবং বাদল একই এলাকার সবুর খানের ছেলে। মইন মেম্বারের নেতৃত্বে এবং বাদলের সহায়তায় নিয়মিত জুয়ার আসর বসিয়ে থাকেন। এলাকার মানুষ জিম্মি হয়ে পড়েছেন। কেউ মইন মেম্বারের বিরুদ্ধে কোনো কথা বলার সাহস পায় না। প্রশাসনকে ম্যানেজ করেই চালিয়ে যাচ্ছেন জুয়ার আসর। নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক স্থানীয় বাসিন্দা বলেন, মইন মেম্বার নিজের ক্ষমতার প্রভাব খাটিয়ে জুয়ার ব্যবসা করছেন। কাউকে পরোয়া করেন না। নিয়মিত প্রশাসনকে টাকা দিয়ে ম্যানেজ করেন মইন মেম্বার। তাছাড়া কি করে দির্ঘদিন ধরে তিনি জুয়ার আসর বসাতে পারেন।

কিন্তু জুয়ার নেতৃত্বে থাকা বাদল হোসেন বলেন, জুয়া তো সবাই খেলায়। ধামরাইয়ের ৪০ ভাগ লোকই জুয়ার সাথে জড়িত। জুয়া খেললে সমস্যা কি। যত পারেন নিউজ করেন । এ বিষয়ে মইন মেম্বারকে মুঠোফোনে ফোন দিলে তিনি বলেন, আমি এখন ব্যস্থ আছি। পরে কথা বলবো। এই বিষয়ে বাইশাকান্দা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ মিজানুর রহমান মিজান বলেন, জুয়া খেলার বিষয়ে আপনি আমাকে জানালেন। আমি বিষয়টি তদন্ত করে মেম্বাবারের বিরুদ্ধে ব্যবস্থা নিব। এই বিষয়ে বাইশাকান্দা ইউনিয়ন বিট অফিসার (এসআই) মোঃ রবিউল হক বলেন, বাইশাকন্দা ইউনিয়নে জুয়া খেলার বিষয়ে আগে জানতাম না। তবে যারা এই জুয়ার সাথে জড়িত তাদের গ্রেফতার করার অভিযান চলছে।

এ বিষয়ে অতিরিক্ত পুলিশ সুপার (সাভার সার্কেল) শাহীদুল ইসলাম বলেন, বিষয়টি দেখতেছি। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

© স্বত্ব সংরক্ষিত ©২০২১ দৈনিক সানরাইজ বাংলা
Theme Customized BY Theme Park BD