1. admin@dailysunrisebangla.com : admin :
সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০৬:৪৫ পূর্বাহ্ন

বিক্ষোভ মিছিলে পুলিশের বাধাঁ পুলিশ আহত সহ আটক ৯

ধামরাই (ঢাকা) প্রতিনিধি
  • আপডেট সময় : মঙ্গলবার, ১৭ জানুয়ারি, ২০২৩
  • ৩১ বার পঠিত

সারা দেশের মত ঢাকার ধামরাইয়ে বিএনপির নিধারিত কর্মসুচি বিক্ষোভ মিছিলে পুলিশের বাধাঁ। এতে বিএনপির নেতাকর্মীদের সাথে পুলিশের ধাওয়া পাল্টা ধাওয়া ৪পুলিশ আহত। এই ঘটনায় ধামরাই উপজেলা বিএনপির সভাপতি আলহাজ্ব তমিজ উদ্দিনসহ ৯নেতাকর্মীকে আটক করেছে ধামরাই থানা পুলিশ। ১৫০জনকে অজ্ঞাত আসামী করে থানায় মামলা।

সোমবার (১৬জানুয়ারী) দুপুরে পৌরসভার আইঙ্গন তিন রাস্তার মোড় বিএনপির বিক্ষোভ মিছিল ও সমাবেশ থেকে তাদের আটক করা হয়।বিষয়টি নিশ্চিত করেছেন ধামরাই থানার অফিসার ইনচার্জ (ওসি)মোঃ আতিকুর রহমান। আহত পুলিশ সদস্যরা হলেন-(এসআই)মোঃ শাখাওয়াত হোসেন, কনস্টেবল মোঃ আমিন, ড্রাইভার মোঃ রিপন ও একজন নারী পুলিশ সদস্য লতা আক্তার। তাদেরকে ধামরাই সরকারী হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

এ ঘটনায় উপজেলা বিএনপির সভাপতি আলহাজ্ব তমিজ উদ্দিনসহ বিএনপির ৯ নেতাকর্মীকে আটক করে আদালতে পাঠিয়েছে ধামরাই থানা পুলিশ। এ মামলায় আরো ১৫০ জনকে অজ্ঞাত আসামি করে মামলা করা হয়েছে । আটককৃতরা হলেন- বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও উপজেলা বিএনপির সভাপতি আলহাজ¦ তমিজ উদ্দিন(৬৮), উপজেলা বিএনপির দপ্তর সম্পাদক মিকাইল আহমেদ(৪৪), ধামরাই পৌর বিএনপির সাংগঠনিক সম্পাদক মারুফ শিকদার(৪৩), পৌর বিএনপির স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মর্তুজ মিয়া (৪৫), কুশুরা ইউনিয়ন বিএনপির সভাপতি আব্দুল হাই(৫৯), আহমদ আলী (২৮),আবুল হোসেন (৬০), লাবলু মিয়া (৪০), মোঃ শরীফ (৩২)। এছাড় আরও ১৫০জনকে অজ্ঞাত আসামী করে মামলা হয়েছে।

বিএনপির নেতাকর্মীরা জানান, আমরা সোমবার দুপুরে বিএনপির সভাপতি,কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সাবেক ৪বারের উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব তমিজ উদ্দিনের নেতৃত্বে সরকার পতন ও তত্ববধায়ক সরকারের দাবিতে শান্তিপূর্ণ্যভাবে কর্মসূচীতে অংশগ্রহণ করি। পুলিশ আমাদের ছত্রভঙ্গ করে দেয় ও আমাদের নেতা আলহাজ্ব তমিজ উদ্দীনসহ ৯ নেতাকর্মীকে আটক করেছে।

এ ব্যাপাওে ধামরাই অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আতিকুর রহমান বলেন, বিএনপি দেশজুড়ে বিশৃঙ্খলার সৃষ্টি করছে। তাই তাদের কর্মসূচী বন্ধ করার জন্য পুলিশ অভিযান চালিয়েছে। তাদের বিক্ষোভ কর্মসূচি থেকে ককটেল, বাঁশের লাঠি, ইট পাটকেল উদ্ধার করা হয়েছে। বিএনপির ইট পাটকেল এর আঘাতে আমাদের চার পুলিশ সদস্য আহত হয়েছেন। বিএনপির সভাপতিসহ ৯নেতাকর্মীকে আটক করা হয়েছে। ১৫০জনকে অজ্ঞাত আসামী করে থানায় মামলা দায়ের করা হয়েছে। এদের নামে আগেও নাশকতার মামলা রয়েছে। অরাজকতা সৃষ্টি না করলে পুলিশ কারও কোন কর্মসূচীতে বাঁধা দিবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

© স্বত্ব সংরক্ষিত ©২০২১ দৈনিক সানরাইজ বাংলা
Theme Customized BY Theme Park BD