1. admin@dailysunrisebangla.com : admin :
সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০৭:২৬ পূর্বাহ্ন

জরিমানাসহ ইটভাটা গুড়িয়ে দিলেন প্রশাসন

ধামরাই (ঢাকা) প্রতিনিধি
  • আপডেট সময় : শুক্রবার, ২০ জানুয়ারি, ২০২৩
  • ৫৬ বার পঠিত

ঢাকার ধামরাই উপজেলা প্রশাসনের অভিযানে সানোড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খালেদ মাসুদ খান লাল্টুর অবৈধ ইটভাটা ভেঙে গুড়িয়ে দেয়া হয়েছে। এছাড়াও লাইসেন্স ছাড়া ইটভাটা পরিচালনা করায় ২০ লাখ টাকা জরিমানা করেছে উপজেলা প্রশাসন।

শুক্রবার (২০ জানুয়ারি) বিকাল থেকে সন্ধ্যা ৮পর্যন্ত ধামরাইয়ের মধুডাঙা এলাকায় অভিযান চালিয়ে সানোড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খালেদ মাসুদ খান লাল্টু’র মালিকানাধীন অবৈধ খান ব্রিকস ভেঙে গুড়িয়ে দেয়া হয়েছে। এঅভিযান পরিচালনা করেন ধামরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা হোসাইন মোহাম্মদ হাই জকী।

এসময় মাটি কাটার ভেকু (এক্সেভেটর) দিয়ে খান ব্রিকস এর চিমনি, চুল্লি, তৈরি করে রাখা কাঁচা ইট এবং ইটভাটার অফিসসহ ভেঙে গুড়িয়ে দেয়া হয়। পরে পানি দিয়ে ভাটার আগুন নিভিয়ে দেয়া হয় এবং কিছু কাঁচা ইটও পানি দিয়ে নষ্ট করা হয়। এছাড়া লাইসেন্স বিহীন ভাটা পরিচালনা করায় মোবাইল কোর্টের মাধ্যমে ইট প্রস্তুত ও ভাটা স্থাপন আইন, ২০১৩ অনুযায়ী খান ব্রিকস এর মালিক খালেদ মাসুদ খান লাল্টু কে ২০ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

ধামরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা হোসাইন মোহাম্মদ হাই জকী বলেন, আজকে খান ব্রিকস নামের একটি অবৈধ ইটভাটা ভেঙে দেয়া হয়েছে। পর্যায়ক্রমে সকল অবৈধ ভাটাই ভেঙে দেয়া হবে। এবং একবার যেগুলো ভাঙা হয়েছিলো কিন্তু পূনরায় নতুন করে চালু করেছে, সেগুলোরও ব্যবস্থা নেয়া হবে।

অভিযানে অপ্রীতিকর ঘটনা এড়াতে ধামরাই থানা পুলিশ এবং ধামরাই ফায়ারসার্ভিস, পল্লী বিদুৎ ও উপজেলা বন বিভাগের কর্মীরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

© স্বত্ব সংরক্ষিত ©২০২১ দৈনিক সানরাইজ বাংলা
Theme Customized BY Theme Park BD