1. admin@dailysunrisebangla.com : admin :
সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০৬:৪০ পূর্বাহ্ন

হিজরা জনগোষ্ঠি জীবন মান উন্নয়নে আলোচনা সভা

ধামরাই (ঢাকা) প্রতিনিধি
  • আপডেট সময় : শনিবার, ২১ জানুয়ারি, ২০২৩
  • ৬৫ বার পঠিত

ঢাকার ধামরাইয়ে সুস্থ জীবন (এসজে) এর আয়োজনে মানুষের জন্য ফাউন্ডেশন এর সহায়তায় হিজরা জনগোষ্ঠির জীবনমান উন্নয়ন ও আইনী সহায়তা এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ শনিবার(২১জানুয়ারী) সকাল ১২টার দিকে ধামরাই পৌরসভার তায়েফ প্লাজা তৃতীয় তলায় এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সুস্থ জীবন এর কমিউনিটি লিয়াজো পরিচালক অনন্যা বনিক নেতৃত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন সুস্থ জীবন এর প্রোগ্রাম কোঅডিনেটর জেরিনা জাহান ভূঁইয়া, সুস্থ জীবন এর নির্বাহী পরিচালক মিস ববি। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন,ঢাকা জজকোর্টের এ্যাডভোকেট মোঃ শামীম ইকবাল, এ্যাডভোকেট মোঃ রকিবুল ইসলাম,এ্যাডভোকেট মোঃ আমজাদ হোসেন, এ্যাডভোকেট মোঃ নুর মোহাম্মদ, ধামরাই প্রেসক্লাবের যুগ্ন সাধারণ সম্পাদক সাংবাদিক মোঃ ওয়াসিম হোসেন,সাংবাদিক মোঃ আব্দুর রউফসহ হিজরা জনগোষ্ঠির লোকজন উপস্থিত ছিল।

এই সময় বক্তারা বলেন, সুস্থ জীবন সংস্থার লক্ষ্য ও উদ্দেশ্য হলো,সামাজে সম-অধিকারভিত্তিক সমাজ গড়ার লক্ষ্যে যেকোন সামজিক গোষ্ঠি, বিশেষ করে হিজরা সংখ্যালঘু ও  ট্রান্সজেন্ডারদের প্রতি যে কোন ধরণের বৈষম্য দূরীকরণে অবদান রাখা।হিজরা সম্প্রদায় ও ট্রান্সজেন্ডারদের অর্থ-সামাজিক উন্নয়ন এবং তাদের মানবাধিকার প্রতিষ্ঠা করা । কর্ম এলাকার হিজরাদের পরিবেশ,স্বাস্থ্য এবং পুষ্টির অবস্থার উন্নতি করা।প্রাকৃতিক দূর্যোগে ক্ষতিগ্রস্থদের পাশে থাকা।

জনসংখ্যা বৃদ্ধি কমাতে সহায়তা করা। সমাজ থেকে মাদক র্নিমুল করা এবং শিশু কিশোরদের ও নারীদের কল্যাণে কাজ কাজ করা।যৌতুক, শিশু ও নারী নির্যাতনের মতো সামাজিক অন্যায়ের বিরুদ্ধে কাজ করাসহ সামাজের উন্নয়ন করায় সুস্থ জীবন সংস্থার মুল উদ্দেশ্য। এছাড়া হিজরা জনগোষ্ঠিকে আইনী ও মানবধিকার বিষয়ক প্রশিক্ষণ করা। বিভিন্ন সরকারী-বেসরকারী প্রতিষ্ঠানের সাথে এডভোকেসী সভা ও সমমনা প্রতিষ্ঠান গুলোর সাথে নেটওয়ার্ক তৈরি করা।

বিভিন্ন দিবস গুলি পালন করা এবং মানবধিকার ও আইনগত সহায়তা প্রদান করাই সুস্থ জীবন সংস্থার লক্ষ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

© স্বত্ব সংরক্ষিত ©২০২১ দৈনিক সানরাইজ বাংলা
Theme Customized BY Theme Park BD