1. sunrisebangla24@gmail.com : দৈনিক সানরাইজ বাংলা : দৈনিক সানরাইজ বাংলা
  2. info@www.dailysunrisebangla.com : দৈনিক সানরাইজ বাংলা :
বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০৪:৩৬ পূর্বাহ্ন

শিশু জিসান হত্যার মূলহোতা গ্রেফতার

ধামরাই ঢাকা প্রতিনিধি
  • প্রকাশিত: বুধবার, ১২ জুন, ২০২৪
  • ৪৫ বার পড়া হয়েছে

ঢাকার ধামরাইয়ে চাঞ্চল্যকর ৭বছরের শিশু জিসান হত্যাকান্ডের মূলহোতা পলাতক আসামি মোঃ আল আমিন হোসেন (২২) নামে এক আসামীকে ধামরাই হতে গ্রেফতার করেছে র‌্যাব-৪ এর একটি অভিযানিক দল।

মঙ্গলবার (১১জুন) বেলা ১২টার দিকে সাভার নবীনগর এলাকায় র‌্যাব-৪ এর সিপিসি-২ নবীনগর ক্যাম্পে সংবাদ সম্মেলন করে এই তথ্য জানান। এর আগে ধামরাই এলাকার বিভিন্ন জায়গায় র‌্যাবের একটি অভিযানিক দল অভিযান পরিচালনা করে শিশু জিসান হত্যার মূলহোতা আলআমিনকে গ্রেফতার করেন র‌্যাব-৪।

গ্রেফতারকৃত আল আমিন মানিকগঞ্জ সদর থানার জয়রা গ্রামের মৃত ইসমাইলের ছেলে। সে গত কয়েক বছর ধরে ধামরাই উপজেলার সূতিপাড়া ইউনিয়নের কালামপুর এলাকায় পরিবারসহ ভাড়া বাসায় থাকেন বলে জানান। নিহত জিসান ধামরাই উপজেলার যাদবপুর ইউনিয়নের ধানতারা গ্রামের মোঃ জুয়েল এর ছেলে। জুয়েল স্ত্রী পুত্র নিয়ে কালামপুর মোঃ আলমের বাড়ীতে ভাড়া থেকে কালামপুর বাজারে হাজী বিরানী হাউজ এর ব্যবসা পরিচালনা করতেন। জিসান কালাপুর বাজারে আসহাবুস সুফফা মাদ্রাসার শিক্ষার্থী ছিলেন। র‌্যাব জানায়, রবিবার (৯জুন) বিকাল বেলা ৭বছরের শিশু জিসান নিখোঁজের একটি অভিযোগ র‌্যাব ক্যাম্পে জমা দেন। পরবর্তীতে সোমবার (১০জুন) বিকাল বেলা কালামপুর বাজার কবরস্থানের পশ্চিম পাশে পরিত্যাক্ত একটি ভিটায় ঘাস কাটতে গিয়ে এক লোক শিশু জিসানের লাশ দেখতে পেয়ে লোকজন পুলিশকে খবর দেয়।

এরপর পুলিশ গিয়ে সেখান থেকে লাশটি উদ্ধার করে ময়না তদন্তের জন্য হোসেন শহীদ সোহরাওয়াদী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। পরে দিন র‌্যাব ছায়া তদন্ত শুরু করেন। এরপর অভিযান চালিয়ে ধামরাই থেকে আল আমিনকে গ্রেফতার করেন। র‌্যাব আরও জানান আল আমিন পেশায় একজন চুর। চুরির পাশাপাশি সে ছিনতাই ও ডাকাতির সাথে জড়িত। আলা আমিন নিয়মিত হেরোইন ইয়াবা ও গাঁজা সেবন করে থাকে। মাদকের টাকা জোগার করার জন্য কালামপুর এলাকায় জিসানের বাড়ীর সামনে গেলে ৭বছরের শিশু জিসানের গলায় একটি রুপার চেইন পরিহিত খেলতে দেখতে পায়। এই সময় আল আমিন কৌশলে শিশু জিসানকে চকলেটের লোভ দেখিয়ে পাশে একটি পরিত্যাক্ত ভিটায় নিয়ে তাকে বলাৎকার করে গলায় থাকা চেইনটি খুলে নিয়ে ঘটনাটি জানাজানি হওয়ার ভয়ে জিসানের পরিহিত প্যান্টের রশি দিয়ে গলায় পেছিয়ে এবং শিশুটির মাথার অংশ কাদাযুক্ত মাটির নিচে চেপে ধরে মুত্যু নিশ্চিত করে সেখান থেকে পালিয়ে যায়।

এর আগেও আল আমিন চুরির ঘটনায় জনতার হাতে ধরা পরেন বলে জানান। এই বিষয়ে র‌্যাব-৪ সিপিসি-২ এর কোম্পানি কমান্ডার লেফটেন্যান্ট রাকিব মাহামুদ খান বলেন, কালামপুর এলাকা থেকে ৭বছরের শিশু জিসান নিখোঁজের একটি অভিযোগ পায়। পরেদিন পুলিশ জিসানের মরদেহ উদ্ধার করে। এরপর র‌্যাব-৪ এর একটি আভিযানিক দল অভিযান পরিচালনা করে ধামরাই এলাকা থেকে জিসান হত্যার মূলহোতা আল আমিনকে গ্রেফতার করা হয়েছে।

আসামীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রয়াধীন। অদূর ভবিষ্যতে এইরুপ অপরাধীদের বিরুদ্ধে র‌্যাব-৪ এর অভিযান অব্যাহত থাকবে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট