1. sunrisebangla24@gmail.com : দৈনিক সানরাইজ বাংলা : দৈনিক সানরাইজ বাংলা
  2. info@www.dailysunrisebangla.com : দৈনিক সানরাইজ বাংলা :
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১০:৩৪ পূর্বাহ্ন

উদ্ভাবন ও জিআই পণ্যের মেধাসম্পদ সুরাক্ষা বিষয়ক সেমিনার

ঠাকুরগাঁও জেলা প্রতিনিধিঃ
  • প্রকাশিত: রবিবার, ৩১ মার্চ, ২০২৪
  • ৬৮ বার পড়া হয়েছে

ঠাকুরগাঁও জেলায় “উদ্ভাবন ও জিআই পণ্যের মেধাসম্পদ সুরক্ষা এবং বাণিজ্যিক প্রসারে সম্ভাব্য চ্যালেঞ্জ ও করনীয়” শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়।

৩১ মার্চ রোববার ঠাকুরগাঁও জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ সেমিনারের আয়োজন করা হয়। পেটেন্ট, শিল্প-নকশা ও ট্রেডমার্কস অধিদপ্তর ও ঠাকুরগাঁও জেলা প্রশাসনের যৌথ আয়োজনে অনুষ্ঠিত সেমিনারে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো: সোলেমান আলীর সভাপতিত্বে বক্তব্য দেন প্রধান অতিথি পেটেন্ট, শিল্প-নকশা ও ট্রেডমার্কস অধিদপ্তরের মহাপরিচালক মো: মুনিম হাসান।

অন্যান্যের মধ্যে বক্তব্য দেন অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অ্যাপস) মো: আসাদুজ্জামান, সংশ্লিষ্ট অধিদপ্তরের পরিচালক মো: রশিদুল মান্নাফ কবির,ঠাকুরগাঁও জেলা সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা বদরুদ্দোজা বদর, জেলা আওয়ামীলীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মোজাম্মেল হক, কারুপণ্যের পরিচালক চন্দনা ঘোষ, ঠাকুরগাঁও প্রেসক্লাবের সভাপতি মনসুর আলী, ব্র্যাকের কর্মকর্তা মোছা: শরিফা খাতুন, নারী উদ্যোক্তা মারজানা তাহসিন, এসো জীবন গড়ি সংস্থার নির্বাহী পরিচালক মো: নোবেল ইসলাম প্রমুখ। অনুষ্ঠানের শুরুতেই মূল প্রবন্ধ উপস্থাপন করেন পেটেন্ট, শিল্প-নকশা ও ট্রেডমার্কস অধিদপ্তরের মহাপরিচালক মো: মুনিম হাসান।

এ সময় মাল্টিমিডিয়া প্রজেক্টরের মাধ্যমে ঠাকুরগাঁও জেলায় উৎপাদিত বিভিন্ন পন্যের উদ্ভাবন ও জিআই পণ্যের মেধাসম্পদ সুরক্ষা এবং সেগুলোর বানিজ্যিক প্রসারে সম্ভাব্য চ্যালেঞ্জ ও করনীয় বিষয়ে বিস্তারিত তুলে ধরেন তিনি। সেমিনারে অধিদপ্তরের একাধিক উপ-পরিচালক, সহকারী পরিচালক, জেলার বিভিন্ন সরকারী-বেসরকারী দপ্তরের কর্মকর্তা ও উদ্যোক্তাগণ অংশ নেন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট