1. sunrisebangla24@gmail.com : দৈনিক সানরাইজ বাংলা : দৈনিক সানরাইজ বাংলা
  2. info@www.dailysunrisebangla.com : দৈনিক সানরাইজ বাংলা :
রবিবার, ২৩ জুন ২০২৪, ০৫:১৪ অপরাহ্ন

ধামরাই উপজেলা পরিষদ নির্বাচনে আনারস প্রতীকের প্রার্থী আব্দুল লতিফের জয়লাভ

ধামরাই ঢাকা প্রতিনিধি
  • প্রকাশিত: বুধবার, ২২ মে, ২০২৪
  • ৯৫ বার পড়া হয়েছে

ঢাকার ধামরাইয়ে উপজেলা পরিষদ নির্বাচনে আনারস প্রতীকের প্রার্থী ও সাবেক ঢাকা জেলা যুবলীগের সদস্য মোঃ আব্দুল লতিফ বিপুল ভোটে জয়লাভ করেছেন।

মঙ্গলবার (২১মে) রাত ১২টার দিকে উপজেলা অডিটোরিয়ামে নির্বাচন কমিশনের ফলাফল বুথ থেকে এ তথ্য জানানো হয়। প্রকাশিত ফলাফলে উপজেলা আওয়ামী-লীগের যুগ্ন সাধারণ সম্পাদক ও সাবেক সানোড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ খালেদ মাসুদ খান লাল্টু মোটরসাইকেল প্রতীক নিয়ে সর্বোচ্চ ৩৮হাজার ৬৩৩ভোট পেয়ে দ্বিতীয় হয়েছেন । তারচেয়ে ৪৩২৫ভোট বেশি পেয়ে আনারস প্রতীকের প্রার্থী ঢাকা জেলা যুবলীগের সাবেক সদস্য মোঃ আব্দুল লতিফ জয়লাভ করেছেন।

মোঃ আব্দুল লতিফ তিনি পেয়েছেন ৪২হাজার ৯৫৮ভোট। এছাড়া ঘোড়া প্রতীতের প্রার্থী সাবেক উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী-লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ মোহাদ্দেছ হোসেন ৩৫হাজার ৭৩৭ভোট পেয়ে তৃতীয় হয়েছেন। উপজেলা কৃষকলীগের সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান আহম্মদ হোসেন কৈ মাছ প্রতীক নিয়ে পেয়েছেন ১৪হাজার ৯৪৫ভোট্। বিশিষ্ট শিল্পপ্রতি চৌধুরী গ্রপঅফ ইন্ডাটিজের মালিক বাবু সুধীর চৌধুরী হেলিকপ্টার প্রতীক নিয়ে ভোট পেয়েছেন ৯হাজার ৮৯৬টি।ঢাকা জেলা আওয়ামী-লীগের আইন বিষয়ক সম্পাদক ও উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান এ্যাডভোকেট সোহান জেসমিন মুক্তা দোয়াত কলম প্রতীক নিয়ে ভোট পেয়েছে ৪হাজার ৪৫৭টি।

পুরুষ ভাইস চেয়ারম্যান পদে গণবিশবিদ্যালয়ের ভিপি মোঃ জুয়েল রানা বই প্রতীক নিয়ে ৫২হাজার ৩০৬ ভোট পেয়ে প্রথম স্থান অধিকার করেছেন, তার নিকটতম প্রতিদ্ব›দ্বী প্রার্থী ঢাকা জেলা আওয়ামী-লীগের যুগ্ন সাধারণ সম্পাদক ও ভাইস চেয়ারম্যান সিরাজ উদ্দিন সিরাজ  ৪৪হাজার ৮৬ ভোট পেয়ে দ্বিতীয় হয়েছেন। মোঃ হাফিজুর রহমান যুবলীগের সদস্য টিউবওয়েল প্রতীক নিয়ে ১৯হাজার ৩০৬ ভোট পেয়ে তৃতীয় হয়েছেন।ধামরাই উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার বীরমুক্তিযোদ্ধা আব্দুর রহমান খান বৈদ্যুতিক বাল্ব প্রতীক নিয়ে ১৬হাজার ৪৮০ ভোট পেয়েছেন।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে আফরোজা আক্তার বৈদ্যুতিক পাখা প্রতীক নিয়ে সর্বোচ্চ ভোট ৫৭হাজার ৫৮৪ ভোট পেয়ে প্রথম হয়েছেন। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী প্রার্থী প্রজাপতি প্রতীক নিয়ে আন্নিছা লাভলী ভোট পেয়েছেন ২৮হাজার ৪৯০ ভোট। হাঁস প্রতীক নিয়ে সুরাইয়া আক্তার ২৭হাজার ১১ ভোট পেয়ে তৃতীয় হয়েছেন।

দ্বিতীয় ধাপে ঢাকার ধামরাইয়ে উপজেলা পরিষদ নির্বাচনে উপজেলার ১৬টি ইউনিয়ন ও একটি একটি পৌরসভা একযোগে ভোট গ্রহণ মঙ্গলবার ২১মে সকাল ৮ঘটিকার সময় থেকে শুরু করে চলবে বিকাল ৪টা পর্যন্ত। উপজেলার ১৬টি ইউনিয়ন ও একটি পৌরসভা মোট ভোটার সংখ্যা রয়েছে ৩লাখ ৬১-হাজার ১৪৭টি এর মধ্যে পুরুষ ভোটার ১লাখ ৭৯হাজার ৪১২টি এবং মহিলা ভোটার রয়েছে ১লাখ ৭৮হাজার ৫৭০টি। এছাড়া ১৪৮টি কেন্দ্রে ৮৮৬টি কক্ষে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।প্রতি কেন্দ্রে কঠোর নিরাপত্তার জন্য রয়েছে আইন শৃঙ্খলা বাহিনীর মধ্যে বিজিবি, পুলিশ, র‌্যাব ও আনসার বাহিনীর সদস্যরা সর্বক্ষণ মাঠে পর্যবেক্ষণ করেছেন। এছাড়া ২২জন নির্বাহী ম্যাজিস্ট্রেটের সাথে বিজিবি একটি টহল টিম ছিল।তবে ১৬টি ইউনিয়ন ও একটি পৌরসভায় ব্যাল্ট পেপারের মাধ্যমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। এতে চেয়ারম্যান পদে ৬জন প্রার্থী, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৬জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৫প্রার্থী প্রতিদ্বদ্বীতা করেছেন। এই ব্যাপারে ধামরাই উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার খান মোহাম্মদ আব্দুল আল মামুন বলেন, আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন অবশ্যই উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হয়েছে। কারণ প্রতিটি ভোটার শান্তি পুর্ণভাবে ভোট গ্রহনের সকল প্রস্তুতি গ্রহন করেছি।তাই সবায় ভোটকেন্দ্রে এসে শান্তি পুর্ণভাবে ভোট দিতে পেরেছে। ভোটগ্রহণ কালে কোন ধরণের অপ্রীতিকর ঘটনা ঘটেনি। এছাড়া ১৬টি ইউনিয়ন ও একটি পৌরসভা জন্য ২২জন নির্বাহী ম্যাজস্ট্রেট নিয়োগ দেওয়া হয়েছিল। তারা সুষ্ঠু ভোট গ্রহনের জন্য সর্বক্ষণ মাঠে ছিল । এছাড়া সাংবাদিকসহ সকলের সহযোগীয় একটি সুষ্ঠ ও সুন্দর ভোট জনগণকে উপহার দিয়েছি।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট