1. sunrisebangla24@gmail.com : দৈনিক সানরাইজ বাংলা : দৈনিক সানরাইজ বাংলা
  2. info@www.dailysunrisebangla.com : দৈনিক সানরাইজ বাংলা :
রবিবার, ২৩ জুন ২০২৪, ০৬:৩৩ অপরাহ্ন

ভোট গ্রহনের সকল প্রস্তুতি সম্পূর্ণ, রাত পোহালেই ভোট

ধামরাই ঢাকা প্রতিনিধি
  • প্রকাশিত: সোমবার, ২০ মে, ২০২৪
  • ৩৬ বার পড়া হয়েছে

দ্বিতীয় ধাপের উপজেলা পরিষদ নির্বাচনের ধামরাইয়ে ১৬টি ইউনিয়ন ও একটি পৌরসভার ভোট গ্রহণের সকল প্রস্তুতি শেষ হয়েছে।আর মাত্র কয়েক ঘন্টা পর অথবা রাত পোহালেই ভোট গ্রহন শুরু হবে।

ঢাকার ধামরাই উপজেলা পরিষদ নির্বাচনের সকল কার্যক্রম শেষ করেছে সহকারী রিটানিং অফিসার ও নির্বাচন কর্মকর্তা। ধামরাইয়ে ১৬টি ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে একটি উপজেলা। মামলার জটিলতার কারণে একটি ইউনিয়নের ভোট গ্রহণ একবছর পরে হওয়ার কারণে সেটি বাদ দিয়ে ১৬টি ইউনিয়ন ও একটি পৌরসভা একযোগে ভোট গ্রহণ হবে আগামীকাল ২১মে সকাল ৮ঘটিকার সময় থেকে শুরু করে চলবে বিকাল ৪টা পর্যন্ত।

উপজেলার ১৬টি ইউনিয়ন ও একটি পৌরসভা মোট ভোটার সংখ্যা রয়েছে ৩লাখ ৬১-হাজার ১৪৭টি এর মধ্যে পুরুষ ভোটার ১লাখ ৭৯হাজার ৪১২টি এবং মহিলা ভোটার রয়েছে ১লাখ ৭৮হাজার ৫৭০টি। এছাড়া ১৪৮টি কেন্দ্রে ৮৮৬টি কক্ষে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।প্রতি কেন্দ্রে কঠোর নিরাপত্তার জন্য রয়েছে আইন শৃঙ্খলা বাহিনীর মধ্যে বিজিবি, পুলিশ, র‌্যাব ও আনসার বাহিনীর সদস্যরা সর্বক্ষণ মাঠে থাকবে। এছাড়া ২২জন নির্বাহী ম্যাজিস্ট্রেটের সাথে বিজিবি একটি টহল টিম থাকবে বলে জানাগেছে।

সহকারী রিটার্নিং অফিসারের কার্যলয় থেকে সকালে ব্যালট পেপার নেওয়া হবে কে›দ্রে।ব্যালট বাক্্রসহ অন্যান্য ভোট গ্রহনের সামগ্রী ইতিমধ্যে উপজেলার সকল ভোটকেন্দ্রে পৌছিয়ে দেওয়ার সকল কাজ ও সম্পূর্ণ করেছে নির্বাচন কর্মকর্তা। তবে ১৬টি ইউনিয়ন ও একটি পৌরসভায় বেল্ট পেপারের মাধ্যমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এই ব্যাপারে ধামরাই উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার খান মোহাম্মদ আব্দুল আল মামুন বলেন, আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন অবশ্যই উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হবে। তবে এবার বিএনপি কোন প্রার্থী না থাকলেও ভোটারদের মাঝে উৎসবের কোন কমতি নেই। কারণ প্রতিটি ভোটার শান্তি পুর্ণভাবে ভোট গ্রহনের সকল প্রস্তুতি গ্রহন করেছি।

তাই সবায় ভোটকেন্দ্রে এসে শান্তি পুর্ণভাবে ভোট দিবে। এছাড়া ১৬টি ইউনিয়ন ও একটি পৌরসভা জন্য ২২জন নির্বাহী ম্যাজস্ট্রেট নিয়োগ দেওয়া হয়েছে। তারা সুষ্ঠু ভোট গ্রহনের জন্য মাঠে থাকবে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট