1. sunrisebangla24@gmail.com : দৈনিক সানরাইজ বাংলা : দৈনিক সানরাইজ বাংলা
  2. info@www.dailysunrisebangla.com : দৈনিক সানরাইজ বাংলা :
রবিবার, ২৩ জুন ২০২৪, ০৫:০৭ অপরাহ্ন

ধামরাইয়ে ভুমি সেবা সপ্তাহ দিবস পালন

ধামরাই ঢাকা প্রতিনিধি
  • প্রকাশিত: রবিবার, ৯ জুন, ২০২৪
  • ৩৫ বার পড়া হয়েছে

স্মার্ট ভুমিসেবা, স্মার্ট নাগরিক এই প্রতিপাদ্যেকে সামনে রেখে ভুমি সেরা সপ্তাহ দিবস উদযাপন উপলক্ষে ধামরাই উপজেলার ভুমি অফিসের আয়োজনে ভুমি সেবা সপ্তাহ পালন করনা হয়েছে।

আজ রবিবার (৯জুন) বেলা ১২টার দিকে ধামরাই এ্যাসিল্যান্ড অফিস থেকে একটি র‌্যালি নিয়ে উপজেলা পরিষদ চত্বরে গিয়ে শেষ করেন। পরে উপজেলা পরিষদের সভাকক্ষে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এর আগে ভুমি সেবা সপ্তাহ উদযাপন উপলক্ষে ধামরাই সহকারী কমিশনার (ভুমি) এর অফিসে ফিতা কেটে দিবসটি উদ্বোধন করা হয়।

এই সময় উপজেলা নির্বাহী অফিসার খান মোহাম্মদ আব্দুল আল মামুন এর সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন, ধামরাই উপজেলা সহকারী কমিশনার (ভুমি) প্রশান্ত বৈদ্য, (কানুনগো) মোঃ জুলফিকার আলী ভুট্রো, হেড এ্যসিস্টেন্ট কাম-একাউন্টেন্ট মোঃ তমছের আলী, সার্ভেয়ার মোঃ মিলন শেখ, সার্ভেয়ার হযরত আলী, উপ-সহকারী (ভুমি) মোঃ রেজাউল করিম, ফারদিনা আক্তারসহ প্রমুখ।

এই সময় বক্তারা বলেন, ভুমি ব্যবস্থাপনায় সাধারণ জনগণের হয়রানি এবং দালাল থেকে মুক্ত করতে এই সংক্রান্ত সেবা সহজলভ্য করে সেভাকে জনগণের দ্বোরগোড়ায় পৌছিয়ে দিতে নানা কার্যক্রম গ্রহণ করেছে সরকার। তাই তথ্য প্রযুক্তিকে কাজে লাগিয়ে ঘরে বসেই যেন সাধরণ মানুষ ভুমি সেবা সুরক্ষাসহ বিভিন্ন কার্যক্রম সম্পন্ন করতে পারে। সেই জন্য সরকার ভুমি সেবা সপ্তাহ প্ল্যাটফর্ম চালু করেছেন। এটি সরকারের ডিজিটালাইজেশনের অন্যতম একটি সেবা খাত। এর ফলে ভুমি কার্যক্রম নগদ লেন-দেন ছাড়াই ভুমি কার্যক্রম শেষ করতে পারবে। এছাড়া ইউনিয়ন ভুমি অফিসে থেকে সহজে সেবা নিতে পারে জনগণ। এতে করে নাগরিকের অর্থ ব্যায় কমে আসবে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট