1. sunrisebangla24@gmail.com : দৈনিক সানরাইজ বাংলা : দৈনিক সানরাইজ বাংলা
  2. info@www.dailysunrisebangla.com : দৈনিক সানরাইজ বাংলা :
বুধবার, ২৯ মে ২০২৪, ০৫:১১ পূর্বাহ্ন

হেলে পড়া চার তলা ভবন পরিত্যাক্ত ঘোষনা উপজেলা প্রশাসনের

ধামরাই ঢাকা প্রতিনিধি
  • প্রকাশিত: রবিবার, ১২ মে, ২০২৪
  • ৭৩ বার পড়া হয়েছে

ঢাকার ধামরাইয়ে ব্যক্তি মালিকানাধীন একটি চার তলা ভবন পাশের ৬ তলা মমতাজ মহলের উপর হেলে পড়ায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে ওই এলাকায় । ঘটনাস্থল পরিদর্শন করে ৪ তলা ভবনটি ঝুকিঁপূর্ণ হওয়ায় উপজেলা প্রশাসন ভবনটিকে পরিত্যক্ত ঘোষণা করা হয়েছে।

৪ তলা ভবনের বাসিন্দাদের নিরাপদ স্থানে সরিয়ে নেওয়া হয়েছে। ৬ তলা ভবনের উপর হেলে পড়ায় ওই ভবনের বাসিন্দাদেরও অন্যত্র ছড়িয়ে নেওয়ার কথা বলেন। উপজেলা প্রশাসনের পক্ষে সহকারী কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রশান্ত বৈদ্য ভবনটিকে পরিত্যাক্ত ঘোষনা করেন এবং ৪ তলা ভবনের মুল ফটকে তালা লাগিয়ে দেন। সমস্যা সমাধান না হওয়া পর্যন্ত ভবনটিতে কোন বাসিন্দা এমনকি ভবনের মালিক ডা: জিয়া উদ্দিন সিকদার নিজেও প্রবেশ করতে পারবেন না।

শনিবার (১১মে) সন্ধ্যায় ধামরাই পৌরসভার ধানসিড়ি আবাসিক এলাকায় ভবন হেলে পরার ঘটনা ঘটে। ৪ তলা ভবনটি হেলে পড়ার বিষয়টি নিশ্চিত করেছেন ধামরাই ফায়ার সার্ভিস এর স্টেশন অফিসার মোঃ সোহেল রানা। জানা যায়, ৪ তলা ভবনের মালিক ডা: মো: জিয়া উদ্দিন সিকদার ধানসিড়ি আবাসিক প্রকল্পের স্থায়ী একজন বাসিন্দা। তিনি পৌরসভার অনুমতি না নিয়ে এবং পাইলিং ছাড়াই ভবনটি নির্মাণ করেছেন বলে পৌর কর্তৃপক্ষ জানান । স্থানীয়রা জানান, ডা: জিয়া উদ্দিন সিকদারের নিজের ৪ তলা ভবনটি হেলে পাশের ভবনের উপর পড়ায় এলাকায় আতঙ্ক সৃষ্টি হয়েছে। কে কি করবে বুঝে উঠতে পারছি না। আশে পাশের ভবনের বাসিন্দাদের মাঝেও ভয় ভীতি কাজ করছিল।

পরে ফায়ার সার্ভিসের লোকজন এসে হেলে পড়া বাসিন্দাদের অন্যত্র সরিয়ে নেয়া হয়। ধামরাই ফায়ার সার্ভিস এর স্টেশন অফিসার মো: সোহেল রানা বলেন, শনিবার সন্ধ্যায় ধানসিড়ি আবাসিক এলাকায় চার তলা ভবন হেলে পড়ার খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে যাই। সেখানে গিয়ে দেখি ডা: মো: জিয়া উদ্দিন সিকদারের চার তলা ভবনটি পাশের শামছুল হক এর ছয়তলা বাড়ী মমতাজ মহলের উপর হেলে পড়েছে। এ ঘটনায় ওই আবাসিক এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। পরে ভবনটিকে ঝুঁকিপূর্ণ ঘোষনা করে সেখানকার বাসিন্দাদের নিরাপদ স্থানে সরিয়ে নেওয়া হয়। পৌরসভার অনুমতি ও পাইলিং ছাড়াই ভবনটি নির্মাণ করেছেন জিয়া উদ্দিন । এ বিষয়ে হেলে পড়া ভবনের মালিক ডা: জিয়া উদ্দিন সিকদার কোন মন্তব্য করেন নি।

এই বিষয়ে পৌর মেয়র আলহাজ্ব গোলাম কবির মোল্লা বলেন, ধানসিঁড়ি আবাসিক এলাকায় ৪ তলা ভবনটি হেলে পাশের ভবনের উপর পড়ার খবর জানতে পেরে ঘটনাস্থলে আসি। বিষয়টি উপজেলা প্রশাসন ও ফায়ার সার্ভিসকে জানানো হয় । সেখানে গিয়ে দেখি ভবনটি হেলে পরেছে পাশের ৬ তলা মমতাজ মহলের উপর । সবার আগে মানুষের জানমালের কথা ভেবে দ্রুত সেখানকার বাসিন্দাদের নিরাপদ স্থানে সরিয়ে নেয়া হয়। পরে ভবনটিকে পরিত্যাক্ত ঘোষনা করে তালা দেওয়া হয়েছে। বুয়েট থেকে প্রকৌশলী নিয়ে পরিক্ষা নিরিক্ষা করে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে বলে জানান মেয়র আলহাজ্ব গোলাম কবির। কারণ ভবনটি পৌর সভার কোন পারমিশন না নিয়ে তৈরি করা হয়েছে। এই বিষয়ে ধামরাই উপজেলা সহকারী কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রশান্ত বৈদ্য বলেন, মেয়র মহোদয়ের খবর পেয়ে সন্ধ্যা ৭টার দিকে ধানসিড়ি আবাসিক প্রকল্পে গিয়ে দেখি চারতলা একটি ভবন হেলে পড়েছে পাশের ৬ তলা মমতাজ মহলের উপরে ।  হেলে পড়া ভবন থেকে আগে বাসিন্দাদের নিরাপদ স্থানে সরিয়ে নিয়ে ভবনটি পরিত্যাক্ত ঘোষনা করা হয়েছে। ভবনটি পরিক্ষা নিরিক্ষা করে পরবর্তীতে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। তবে এ ঘটনায় ভবনে বসবাসরত বাসিন্দাদের কোন ক্ষতি হয় নি। আজ রবিবারও ফায়ার সার্ভিসের লোকজন হেলে পড়া ভবনের সামনে রয়েছে যে কোন ক্ষতি না হয় এমনকি যে কোন সমস্যায় ফায়ার সার্ভিসের কর্মীরা সহায়তা দিতে পারে তাই ফায়ার সার্ভিসের লোকজন মোতায়েন রাখা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট